রবিবারে ডাকবাংলা বাজারে উপজেলা নির্বাহী অফিসারের হানা সোমবার হতে বন্ধ

0Shares

 

সাইফুল ইসলাম ঝিনাইদহ প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে অবশেষে ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা বাজারে কেবল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ব্যবসায়িক প্রতিষ্ঠান ছাড়া সোমবার (০৪ মে ) থেকে সব দোকান পাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার সকালে ডাকবাংলা বাজার দোকান মালিক সমিতির সভাপতি আঃ রহমান কামাল এর বরাত দিয়ে ডাকবাংলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজিব শেখ সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে লোকজনকে অন্তত যতদিন এই মহামারী থাকবে বিশেষ প্রয়োজন ছাড়া ঘরে থাকার অনুরোধ জানিয়ে গত কয়েকদিন পূর্বে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সাধুহাটি ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ডাকবাংলা বাজারে ব্যাপক মাইকিংসহ নানাভাবে প্রচার প্রচারণা চালোনো হয়। কিন্তু এরপরও বাজারে কোনো ভাবেই মানুষের ভিড় কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছিল না।

উল্টো প্রশাসনের আহবানকে উপেক্ষা করে ঈদের বাজারের মতো শত শত সাধারণ মানুষকে প্রতিদিন বাজারে প্রয়োজনে-অপ্রয়োজনে ভিড় জমাতে দেখা যায়। সর্বশেষ গতকাল রোববার সাপ্তাহিক হাটের দিন থাকায় বাজারের সর্বত্র অগণিত নারী-পুরুষের উপচেপড়া ভিড় জানতে পেরে ঝিনাইদহ উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট মোঃ কামরুজ্জামান ছুটে আসেন ডাকবাংলা এ বাজারে।

মোট তিনটি মুদির দোকানকে ২০০০ হাজার টাকা জরিমানা আদায় করেন। সাথে এক দোকানের মালিকে ১ ঘন্টার জেল দিয়ে মুক্ত করে দেয় এবং বাজারে সরকারি আদেশ অমান্য করে দোকান খোলা রাখে এমন ৫-৬ টি দোকানের মালিকদের নামে সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করতে বলেন ডাকবাংলা বাজার দোকান মালিক সমিতির সভাপতি আঃ রহমান কামাল মিয়াকে।

তারই উপর ভিত্তি করে ডাকবাংলা বাজার দোকান মালিক সমিতির উদ্যোগে সকল দোকান মালিকদের সম্মতি ক্রমে যতদিন এই মহামারী পরিস্থিতি থাকবে ততোদিন এই ডাকবাংলা বাজারের সকল দোকান-পাট বন্ধ থাকবে।

এবিষয়ে ডাকবাংলা বাজার দোকান মালিক সমিতির সভাপতি আঃ রহমান কামাল ও সাধারণ সম্পাদক রাজিব শেখ সাংবাদিকদের জানান,করোনা ভাইরাস সংক্রমণ রোধে সবাইকে সতর্ক করা হচ্ছে। এর পরেও যারা সরকারি নির্দেশনা অমান্য করে ডাকবাংলা বাজারে কেউ যদি দোকান-পাট খোলা রাখে তাহলে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
0Shares